iPhone কে ফ্যাক্টরি আনলক করার পদ্ধতি !!!

অন্য ফোন আনলক করতে যেমন কোড দিয়ে করা যায় তেমন করে আইফোন আনলক হয় না। আইফোন আনলক হয় অ্যাপেল সার্ভার থেকে। তবে ফ্যাক্টরি আনলক করা যাবে কি যাবে না তা সম্পূর্ণ নির্ভর করে যে অপারেটর থেকে আইফোন কিনা হয়েছে এবং সেই অপারেটরের আইফোন আনলক করতে দেয় কিনা তার উপর।
বিভিন্ন পরিমান টাকা ব্যয় করে (যা ৩০০ থেকে ১২০০০ টাকা পর্যন্ত হতে পারে) আইফোন ফ্যাক্টরি আনলক করা যায়। আপনার আইফোনের IMEI নাম্বার দিয়ে আইফোন ফ্যাক্টরি আনলক করে। যা *#০৬# ডায়াল করে পাওয়া যায়। এই IMEI নাম্বার দিয়ে অপারেটর অনুযায়ী টাকা পে করে ফ্যাক্টরি আনলকের অর্ডার দিতে হয়। অর্ডার দেয়ার পর তারা আইফোনটি বিভিন্ন সময় নিয়ে আনলক করে দেয়। আপনার আইফোন ফ্যাক্টরি আনলক হয়েছে কিনা জানতে  এখানে ক্লিক করুন  থেকে IMEI দিয়ে চেক করতে পারবেন। যদি সিম স্ট্যাটাস লক দেখায় তাহলে আপনার আইফোন ফ্যাক্টরি আনলক না।
ফ্যাক্টরি আনলক অর্ডার দেয়ার পর আপনার আইফোন আনলক হলে যেকোনো অপারেটরের সিম ভরে ইন্টারনেট সংযোগ সহ আইটুনস এর সাথে দুইবার আইফোন কানেক্ট করলে আপনার সিম চলবে। তবে ফ্যাক্টরি আনলক না হলে যে খুব সমস্যা তা না এখন বিভিন্ন জেভি সিম দিয়ে অনেকেই আইফোন ব্যাবহার করছেন। জেভি সম্পর্কে বিস্তারিত জানতে  এখানে ক্লিক করুন দেখুন। আইফোন ২জি, ৩জি, ৩জিএস ফ্যাক্টরি আনলক ছাড়া জেইলব্রেক করে আনলক বানিয়ে ব্যাবহার করা যায়।
Previous Post Next Post